• ঢাকা

নিজস্ব প্রতিবেদক


Jul 15, 2023
01:07:11

চট্টগ্রামের সায়েম তালুকদার ছাত্রলীগের উপ কর্মসূচী ও পরিকল্পনা সম্পাদক হয়েছেন

নিজস্ব প্রতিবেদক:

বৃহস্পতিবার (১৩ জুলাই) ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে সংগঠনটির ৩০১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়।

যেখানে স্থান পেলেন চট্টগ্রামের সন্তান সায়াম তালুকদার। তিনি কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ কর্মসূচী ও পরিকল্পনা সম্পাদকের দায়িত্ব পান।

ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদে দায়িত্ব পাওয়ার পর সায়াম তালুকদার বলেন, “আমি সবসময় নিজেকে একজন মুজিব আদর্শের সৈনিক হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছি। যখন যে দায়িত্ব দেয়া হয়েছে, সেখানে নিজের সর্বোচ্চটা দিয়েছি। এবারও তার ব্যতিক্রম হবে না।”

স্কুলজীবন থেকেই ছাত্রলীগের রাজনীতির সঙ্গে যুক্ত রয়েছেন সায়াম তালুকদার। এর আগে, তিনি বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের উপ পাঠাগার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বিগত বাংলাদেশ ছাত্রলীগের ৩০তম জাতীয় সম্মেলনে আপ্যায়ন উপ কমিটির সদস্য মনোনীত হন। এছাড়া চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের রাজনীতিতে দীর্ঘদিন সক্রীয় ছিলেন। পাশাপাশি দেশের বিভিন্ন প্রান্তে ছাত্রলীগ ও বাংলাদেশ আওয়ামীলীগের দলীয় প্রচার-প্রসার ও নির্বাচনী কার্যক্রমে নিয়োজিত ছিলেন তিনি।

চট্টগ্রামে ছাত্রলীগের রাজনীতিতে অজস্র ছাত্রলীগের কর্মী সৃষ্টি হয়েছে সায়েম তালুকদারের হাত ধরে। জয় বাংলার স্লোগানে চট্টগ্রামের রাজপথ কম্পিত হয়েছে হাজারো তরূনের উচ্ছ্বাসে। চট্টলার সন্তান সায়েম তালুকদার বৃহত্তর চট্টগ্রামে যেকজন ছাত্রলীগের গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন তাদের মধ্যে অন্যতম।